প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিকরা ব্যক্তিকে স্বেচ্ছাসেবক লীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক করার প্রতিবাদে মানববন্ধন

মিজানুর রহমান মিলন, স্টাফ রিপোর্টারঃ

মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিকারী দলে অনুপ্রবেশ করা এক ব্যক্তিকে কামারপুকুর ইউনিয়নের সাধারণ সম্পাদক পদ দেওয়ার প্রতিবাদে সৈয়দপুরে আজ শনিবার বিকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের একাংশের ডাকে সৈয়দপুর প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করা হয়। 

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য বলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সরকার মারুফ ইসলাম রকি ও  কালীদাস মহন্ত, যুগ্ম সাধারণ সম্পাদক একরামুল হক মানিক ও বিদ্যুৎ আলম, সাংগঠনিক সম্পাদক শাহিন প্রামানিক ও রাজীব রায়, দপ্তর সম্পাদক খালেদ মিনহাজ বাবর, কামারপুকর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মো. লিমন ও সামসুল ইসলাম জয় প্রমুখ। 

মানববন্ধনের সমাবেশে বক্তারা বলেন ২০১৭ সালের ৩ ডিসেম্বরের কাউন্সিলে উপজেলা স্বেচ্ছা সেবকলীগের  সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করে  তাদেরকে পুর্নাঙ্গ কমিটি করার নির্দেশনা দিলেও সেই কমিটি আজ পর্যন্ত তা করতে পারেনি। তাই গঠিত ব্যর্থ ওই কমিটি অবিলম্বে বাতিলের দাবি জানান তারা। 

একই সঙ্গে বিভিন্ন সময়ে আওয়ামী লীগকে ভোট চোর আখ্যায়িত দিয়ে মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিকরা দলে অনুপ্রবেশকারী বাদল মিয়াকে বহিস্কার করার দাবি জানানো হয়। স্বেচ্ছাসেবক লীগের ওই দাবির সমর্থনে মানববন্ধনে সংহতি প্রকাশ করে আরও বক্তব্য বলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ, ও ছাত্রলীগ পৌর শাখার সাধারণ সম্পাদক শিফাত সরকার। 

সমাবেশে অভিযোগ করে বলা হয়, গত ২৩ সেপ্টেম্বর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আজম আলী সরকার আওয়ামীলীগসহ স্বেচ্ছাসেবকলীগের কারও সাথে পরামর্শ না করেই নিজের স্বার্থে ওই কমিটি ঘোষণা করেন। কমিটিতে সভাপতি হিসেবে আবু রায়হান পলক ও সাধারণ সম্পাদক করা হয় বাদল মিয়াকে। 

বাদল মিয়া দীর্ঘদিন ধরে বিএনপির পরে কৃষক শ্রমিক লীগের ব্যানারে থেকে মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিভিন্ন সময় কটুক্তি করে আসছিল। বিভিন্ন ধরনের অপপ্রচারও চালাচ্ছিল আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিরুদ্ধে।  অথচ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আজম আলী সরকার টাকার বিনিময়ে বাদল মিয়াকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেছে। 

সভায় বিতর্কিত কমিটি বাতিল করে সংগঠনের ত্যাগী নেতাদের সমন্বয়ে কমিটি ঘোষণার দাবি জানানো হয়। অন্যথায় বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে বলে সমাবেশে জানানো হয়। জানতে চাইলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আজম আলী সরকার মুঠোফোনে বলেন ইউনিয়ন আওয়ামী লীগের কতিপয় নেতার চাপে ওই কমিটি ঘোষণা করা হয়েছে। মানববন্ধন চলাকালে স্বচ্ছাসেবকলীগ ছাড়াও যুবলীগ,ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য