নীলফামারীর ডোমারে যুবলীগ নেতার বিরুদ্ধে হাটের জায়গা দখলের অভিযোগ

রতন কুমার রায়,স্টাফ রির্পোটার: 
নীলফামারীর ডোমার উপজেলায় মির্জাগঞ্জ হাটের জায়গা দখল করে ঘর তুলে বিক্রয় করার অভিযোগ উঠেছে ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাব্বি হোসেনের বিরুদ্ধে। রবিবার সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের কয়েকজন নেতারা।

রাব্বি হোসেন হাটের ইজারাদার রাজু আহমেদের সাথে জোড়াবাড়ী ইউনিয়নের মির্জাগঞ্জ হাটটি যৌথভাবে পরিচালনা করেন। জোড়াবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক রমজান আলী ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান টিটুল লিখিত অভিযোগে জানান, মির্জাগঞ্জ হাটের ইজারা নেয় চিলাহাটি এলাকার রাজু আহমেদ। 

কিন্তু হাটের পাশ্ববর্তী এলাকার বাসিন্দা জোড়াবাড়ী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাব্বি হোসেন দলীয় ক্ষমতার অপব্যবহার করে নিজেকে ইজারাদার পরিচয় দিয়ে হাটে প্রভাব বিস্তার করে। হাটের জায়গা দখলে নিয়ে নতুন দোকান ঘর তৈরী করে ৩০ থেকে ৪০ হাজার টাকা করে অনেকের কাছে বিক্রি করেছেন। 

নিজের জন্যও একটি দোকান ঘর তৈরী করে দখল করে রেখেছেন। রাব্বি আমাদের নিজের দলের নেতা হলেও তার দখলবাজির আমরা প্রতিবাদ করেছি। রাব্বি ইসলাম দোকান ঘর বিক্রির বিষয়টি কৌশলে এড়িয়ে গিয়ে জানান, আমি একজনের কাছে ৩০ হাজার টাকা নিয়ে আমার গোডাউনে তাকে মাল রাখতে দিয়েছি। 

উপজেলা যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম রিমুন বলেন, রাব্বির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পেয়েছি। প্রমানিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. মনোয়ার হোসেন জানান, নতুন দোকান ঘর উঠানোর অভিযোগ পেয়ে সেখানে আমি গিয়েছিলাম। গাছ পড়ে ভেঙে যাওয়া দোকান ঘরগুলো মেরামত করতে দেখেছি। 

তবে আমার আসার পর কোন ঘর উঠানো হয়েছে কিনা, তা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট তহশিলদারকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য