বীরগঞ্জে কষ্টিপাথরের স্বরস্বতী মূর্তি উদ্ধার, আটক ২

চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুরঃ
র‌্যাব-১৩, সিপিসি-১, দিনাজপুর কর্তৃক অভিযান পরিচালনা করে মূল্যবান কষ্টিপাথরের তৈরি স্বরস্বতী মূর্তি/শিল্পকর্মসহ ২ জন আসামীকে গ্রেফতার করেছে।

দিনাজপুরে র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১ এর একটি আভিযানিক দল তারিখ ১৫ আগষ্ট ভোর রাতে দিনাজপুর জেলার বীরগঞ্জ থানাধীন মাকড়াই দিনাজপুর ঠাকুরগাঁও সড়কের পূর্বে পার্শ্বে জননী ফিলিং স্টেশন এর সংলগ্ন অভিযান পরিচালনা করে অতি মূল্যবান কষ্টিপাথরের তৈরি স্বরস্বতী মূর্তি/শিল্পকর্মসহ কাহারোল উপজেলার ডহন্ডা গ্রামের মৃত ভূপেন্দ্র নাথের ছেলে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী লিটন চন্দ্র রায়(৩২) ও সুজালপুর মাকড়াই গ্রামের মো: বজির মিয়ার ছেলে মোঃ লিমন রাজা(৩২) কে আটক করে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীদ্বয় স্বীকার করে যে তাহারা ৫/৬ মাস পূর্বে উক্ত কষ্টি পাথরের মূর্তিটি স্থানীয় ভাবে সংগ্রহ করে এবং মোটা অংকের টাকার বিনিময়ে নিজেদের হেফাজতে রাখিয়া বিদেশ পাচারের জন্য চেষ্টা করে। ১৫/০৮/২০২০ রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ সিপিসি-১ এর অভিযানিক দল আসামী দুজকে উক্ত কষ্টি পাথরের মূর্তি/শিল্পকর্ম সহ গ্রেফতার করে।

পরবর্তীতে র‌্যাব বাদী হয়ে ১৯৭৪ এর ২৫ বি(১)(অ)/২৫উ ধারার সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেছে এবং আসামীদের বীরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে বীরগঞ্জ থানার এস আই আবু বক্কর সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীদের দিনাজপুর আদালতে সোপর্দ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য