ছাত্রছাত্রীদের মেসভাড়া ও বেতন ফি পরিশোধে বাজেটে বিশেষ বরাদ্দ দেয়ার দাবিতে গাইবান্ধায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মানববন্ধন

আশরাফুল ইসলাম গাইবান্ধাঃ
ছাত্রছাত্রীদের ৩ মাসের মেসভারা ও ১ বছরের বেতন ফি পরিশোধে বিশেষ বরাদ্দ ও চলতি বাজেটে শিক্ষা খাতে জাতীয় আয়ের ২৫% বরাদ্দের দাবীতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে ১৪ জুন রোববার জেলা শহরের ১নং ট্রাফিক মোড়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখার সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার সংগঠক শামিম আরা মিনা, ওয়ারেছ মন্ডল রাঙ্গা প্রমুখ।


বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, কবে চালু করা সম্ভব নিশ্চিত করে বলা মুশকিল। টিউশনি করে যে বিশাল সংখ্যক ছাত্ররা লেখাপড়া করতো, তাদের অবস্থা খুবই দূর্বীসহ। অবিভাবকরা করোনার কারণে কর্মহীন হয়ে পড়েছে। 


এ অবস্থায় রাষ্টীয় সহায়তা ছাড়া ছাত্রছাত্রীদের লেখাপড়া চালিয়ে যাওয়া সম্ভব নয়। সেই কারণে চলতি জাতীয় বাজেটে শিক্ষা খাতে বিশেষ বরাদ্দের দাবী জানান। 

বক্তারা জেলা ও উপজেলায় করোনা টেষ্টের ল্যাব এবং সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস আইসিইউ ভেন্টিলেশনের আয়োজনসহ চিকিৎসা সেবা নিশ্চিত করারও দাবী জানান। 

এছাড়া করোনায় কর্মহীন হয়ে যাওয়া মানুষদের তিন মাসের খাদ্য বিনামুল্যে এবং তৎপরবর্তী সময়ে এবিসি ক্যাটাগরি করে রেশন সরবরাহেরও জোর দাবী জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য