মার্কিন দূতাবাসে শিশু ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ১

নিউজ ডেস্কঃ
ভারতের রাজধানী নয়াদিল্লির অন্যতম সুরক্ষিত মার্কিন দূতাবাস প্রাঙ্গণে পাঁচ বছর বয়সী কন্যাশিশুকে ধর্ষণের অভিযোগে এক ভারতীয়কে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ গতকাল বৃহস্পতিবার এই তথ্য জানায়। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ কথা বলা হয়।
ধর্ষণের অভিযোগ ওঠা ব্যক্তির বয়স ২৫ বছর। তাঁকে গত রোববার উচ্চ নিরাপত্তাসম্পন্ন দূতাবাস কম্পাউন্ড থেকে গ্রেপ্তার করা হয়।
আগের দিন দূতাবাসের গৃহস্থালি কাজের জন্য নিয়োজিত স্থানীয় কর্মীদের কোয়ার্টারে এই ধর্ষণের ঘটনা ঘটে বলে অভিযোগ।
পুলিশ বলেছে, মেয়েটির প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই পরীক্ষায় মেয়েটি যে ধর্ষণের শিকার হয়েছে, এর প্রমাণ মিলেছে।
পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া ব্যক্তির বিরুদ্ধে শিশু ধর্ষণের প্রচলিত আইনে অভিযোগ আনা হয়েছে। এই আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড।
নয়াদিল্লির মার্কিন দূতাবাসের এক মুখপাত্র শুক্রবার বলেছেন, এ ঘটনায় তাঁরা অত্যন্ত মর্মাহত। অভিযোগ সম্পর্কে জানার পরপর তাঁরা ত্বরিত ব্যবস্থা নিয়েছেন। তাঁরা ভারতীয় তদন্ত কর্মকর্তাদের সহযোগিতা করেছেন।
একই সঙ্গে মার্কিন দূতাবাস জানিয়েছে, তারা ঘটনার শিকার মেয়েটি ও তার পরিবারের প্রতি সমব্যথী। তাদের প্রতি দূতাবাসের পূর্ণ সমর্থন রয়েছে।
ভারতে নারী-শিশু ধর্ষণের ঘটনা উদ্বেগজনকভাবে বেড়ে চলছে। সরকারি তথ্য অনুযায়ী, ২০১৮ সালে দেশটিতে প্রায় ৩৪ হাজার ধর্ষণের ঘটনা ঘটে। তবে এই সংখ্যা আরও বেশি হবে বলে ধারণা করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ