ঈদ কবে করবেন বুঝতে পারছেন না ফুটবলাররা!

বিশ্বকাপ ক্রিকেট খেলতে ইংল্যান্ডে অবস্থান করেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ সেখানে পালিত হচ্ছে ঈদ। লন্ডনে ঈদের নামাজ আদায় করতে বাংলাদেশের খেলোয়াড়েরাও বেরিয়ে পড়েছে বাহারী পোশাকে। বিকেলের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাকিব-মুশফিকদের হাস্যোজ্জ্বল ছবি ছড়িয়ে পড়েছে। ছবিগুলো দেখে আফসোস করতে পারেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবলাররা। কারণ তারা তো নিশ্চিত হতে পারছেন না ঈদ কবে!

বিশ্বকাপ প্রাক বাছাইয়ের প্রথম পর্বের ম্যাচ খেলতে বাংলাদেশ জাতীয় ফুটবল দল এখন লাওসে। থাইল্যান্ডে দশ দিনের অনুশীলন ক্যাম্প ও দুইটি প্রস্তুতি ম্যাচ খেলে গতকালই আসিয়ান দেশটিতে পৌঁছেছে বাংলাদেশ। আগামী পরশু ম্যাচকে সামনে রেখে রাজধানী ভিয়েনতিয়েনে তাঁবু গেড়েছে জামাল ভূঁইয়ারা। স্থানীয় সময় আজ বিকেলে হয়েছে অনুশীলন। সবকিছুই চলছে পরিকল্পনা মাফিক। কিন্তু ঈদ পালন করা নিয়ে বিপদে পড়েছেন ফুটবলাররা।
বৌদ্ধ অধ্যুষিত দেশ লাওস। সেখানে মুসলমানদের সংখ্যা একেবারেই নগণ্য। স্বাভাবিকভাবে ঈদের বিন্দু মাত্র আমেজ নেই। আজ ঈদ হচ্ছে না আগামীকাল, তা জানার সুযোগ নেই। টিম হোটেলে স্থানীয়দের কাছে জিজ্ঞাসা করেও সঠিক কোনো উত্তর পাওয়া যায়নি বলে জানালেন স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ, ‘আমরা তো বুঝতেই পারছি না কবে ঈদ? আজ ঈদ হচ্ছে না আগামীকাল হবে, তা বুঝতে পারছি না। হোটেলের অনেকের কাছে জিজ্ঞাসা করে কিছু জানতে পারলাম না। তবে কাল ঈদ হলে আমরা নিজেরাই ঈদের নামাজের ব্যবস্থা করব।’

বিশ্বকাপ প্রাক বাছাইয়ে বাংলাদেশের প্রথম ম্যাচ ৬ জুন ভিয়েনতিয়েনে। ফিরতি পর্বের ম্যাচটি ঢাকায় ১১ জুন।
/প্রথম আলো!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ