কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সভা অনুষ্ঠিত


বাংলাদেশের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে প্রশ্নবিদ্ধ করতে দেশের রন্দ্রে রন্দ্রে ঘাপটি মেরে বসে আছে স্বাধীনতা বিরোধী শত্রুরা। তাই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সকল অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। সে লক্ষ্যে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন এর সকল সদস্যদের সজাগ দৃষ্টি রাখতে হবে বলে মন্তব্য করেছেন বক্তারা।

সোমবার(১০জানুয়ারি) কক্সবাজারের একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত সাধারণ সভায় এসব মন্তব্য করেন বক্তারা।

এসোসিয়েশনের সভাপতি ও দীপ্ত টিভির কক্সবাজার জেলা প্রতিনিধি মোঃ হারুনুর রশীদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দৈনিক আপন কন্ঠের নির্বাহী সম্পাদক মোহাম্মদ সেলিমের সঞ্চালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুগ্ম সাধারন সম্পাদক মো: সাইমুন আমিন।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সভাপতি হারুনুর রশিদ। এরপর সকলের উন্মুক্ত আলোচনার মাধ্যমে সংগঠনের অগ্রগতি ও করনীয় বিষয়ক আলোচনা করা হয়।
অনুষ্টিত সভায় অনেকগুলো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়। এর মধ্যে সংগঠনের গঠনতন্ত্র প্রনয়ন, পুর্নাঙ্গ কমিটির রদবদল, দায়িত্ব বন্ঠন ও কর্মপরিকল্পনা প্রনয়ন বিষয়ে বিশদ আলোচনা করা হয়। পাশাপাশি সাংগঠনিক শৃংখলা রক্ষার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নেন বক্তারা। এছাড়া স্বল্প সময়ের মধ্যে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের পারিবারিক মিলন মেলা তথা পিকনিকের আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়।

গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক মোহাম্মদ সেলিম। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন বদ্ধ পরিকর। সে লক্ষেই কাজ করছে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন। তিনি বলেন, কক্সবাজারের কিছু দুষ্কৃতিকারী কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন এর বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র শুরু করেছে। এই ষড়যন্ত্র থেকে রক্ষা পেতে সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, ষড়যন্ত্রকারী যতই শক্তিশালী হোক তাকে প্রতিহত করা হবে। সংগঠনের ভীত মজবুত করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কক্সবাজারের নির্যাতিত নিপিড়িত মানুষের পাশে থেকে তাদের মানবিক উন্নয়নে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন কাজ করবে বলে অঙ্গিকার ব্যক্ত করে সবার সহযোগিতা কামনা করেন তিনি।
সংগঠনের সভাপতি হারুনুর রশিদ তার সমাপনী বক্তব্যে বলেন, একজন পেশাদার সাংবাদিক সবসময় সমাজের অনিয়ম অসঙ্গতি তার লেখনীর মাধ্যমে তুলে ধরবেন এটাই স্বাভাবিক। পাশাপাশি তারা তাদের অধিকার নিয়ে খুবই সচেতন। সংগঠনের কোন সংবাদকর্মী কোথাও কারও দ্বারা অধিকার ক্ষুন্ন হলে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, আমরা আমাদের অধিকারের প্রশ্নে কখনো অপোষ করবো না। আমরা কারও রক্ত চক্ষুকে ভয় পাইনা। আমরা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে অবিচল। সে লক্ষ্যে সকলকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান তিনি।
সংগঠনের সভাপতি হারুনর রশিদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুকের সঞ্চালনায় গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক মেহেদী’র ভারপ্রাপ্ত সম্পাদক স ম ইকবাল বাহার চৌধূরী, সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক রূপালী সৈকতের পরিচালক মুকিম খান। সভায় বক্তব্য রাখেন, যুগ্ন সাধারণ সম্পাদক সাইমুন আমিন, সাংগঠনিক সম্পাদক মো: ফারুক, অর্থ সম্পাদক এম সাইফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ সাহেদ, সহ-সাধারণ সম্পাদক সাখাওয়াত হোছাইন, সহ অর্থ সম্পাদক, আকতার কামাল সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম সদস্য যথাক্রমে নুরুল আবছার, মীর মোশারফ হোসেন, ওমর ফারুক সোহাগ, রমজান আলী, মো: রাসেল, ওমর ফারুক বুলবুল, মো: আব্দুল গফুর, ইফতেখারুল ইসলাম জুয়েল, একরামুল হক, জোবাইরুল ইসলাম জুয়েল ও অন্যান্য সদস্যবৃন্দ। সোয়াইফুল হক, সাইফুদ্দিন আহমদ রুবেল, মো: খলিল উল্লাহ, সাজ্জাদ হোসেন প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ