বাহারছড়া ইউপি নির্বাচনে পরাজিত মেম্বার প্রার্থী ফুটবল মার্কা শফিউল কাদের কে বিজয়ী ঘোষণা


নিজস্ব প্রতিবেদক:চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে টেকনাফ উপজেলা শাপলাপুর বাহারছড়া ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী মোহাম্মদ ইলিয়াস তালা মার্কা নিয়ে নির্বাচন করলে। ঐ এলাকায় তার বিপুল গণসংযোগ ছিল।

গত ২৬ শে ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয় । এ নির্বাচনে তাকে এলাকার ভোটারেরা জয়যুক্ত করার জন্য অনেকে চেষ্টা চালায় তার । কিন্তু‌ পাশে বর্ণিত ১ নং ব্যক্তি শফিউল কাদেরের মার্ক ফুটবল ২ নং ব্যক্তি নুরু উদ্দিন এর মার্কা ছিল মোরগ। প্রতিপক্ষ ছিল তাহারা ইলিয়াসের।

২৬ শে ডিসেম্বর ভোট শেষে ভোট গণনা করার সময় ইলিয়াসের পক্ষে প্রতি যে বান্ডিলে ১০০ করে ৬ বান্ডিলে এবং অতিরিক্ত ৬৮ টি ভোট অর্থাৎ ৬৬৮ টি ভোট ছিল।এবং ইলিয়াসের কর্তৃপক্ষের প্রতি বান্ডিল ১০০ করে অর্থাৎ ৬০০ ভোট এবং অতিরিক্ত ৬১ ভোট ছিল। ইহাতে ইলিয়াস অর্থাৎ তালা মার্কা ৭ ভোটে জয়ী হই। তার প্রতিপক্ষ নুরু উদ্দিন এর ২৮৯ ভোট পাওয়া যায়। সর্বমোট ১৬৪২ বুট সংগ্রহ করা হলে তৎমধ্যে ২৪ টি ভোট বাতিল হয় অবশিষ্ট বৈধ ভোট ১৬১৮ টি পাইয়া তালা মার্কা কে জয়ী ঘোষণা দেওয়া কালে প্রতিপক্ষ প্রার্থীকে শফিউল কাদেরকে আব্দুল গফুর তালা মার্কার ভোটের সন্দেহ করে আর চ্যালেঞ্জ করিয়া পুনরায় গণনা করার জন্য প্রিসাইডিং অফিসারের নিকট অনুরোধ করে

তখন সন্দেহ করা তালা মার্কার ভোটের গণনা করিলে তথায় পাঁচটি বুট অতিরিক্ত পাওয়া যায়। তখন তালা মার্কার প্রতিপক্ষ শফিউল কাদের ভোটের গণনা করার জন্য চ্যালেঞ্জ করিয়া অনুরোধ করে তাহার দুটি ভোটের গণনা করিয়া একটি বান্ডেল অপর একটি ভোট কম পাওয়া যায়। তখন অন্যান্য বান্ডিল গণনা করার জন্য প্রিজাইডিং অফিসারকে অনুরোধ করলে শফিউল কাদের এজেন্ট আব্দুল গফুর প্রথমে বাধা দিলে সাথে সাথে আপনার অধীনস্থ প্রিসাইডিং অফিসার বাধা সৃষ্টি করে তখন তাদের কর্মকাণ্ডের কারণে উত্তেজনা সৃষ্টি করার জন্য আব্দুল গফুর  টানাহেঁচড়া করে শরীরের উত্তেজনা সৃষ্টি হলে তালা মার্কার প্রার্থী এলাকার লোকজনকে শান্ত করার জন্য ভোট কেন্দ্র হতে ভাইরে চলে যাওয়ার জন্য বলেন। এই সুযোগে প্রিসাইডিং অফিসার তালা মার্কার প্রতিপক্ষ শফিউল কাদেরকে বেসরকারিভাবে অবৈধভাবে জয়ী ঘোষণা দিয়ে আইন প্রয়োগকারী সংস্থা বোর্ডের বাক্স নিয়ে প্রধান নির্বাচন কার্যালয়ে কক্সবাজারে চলে যায়। প্রিসাইডিং অফিসার তালা মার্কার এজেন্টের নিকট হয়েছে কোন ধরনের সাক্ষ্য গ্রহণ না করেন। ভবিষ্যতে উল্লেখিত বিষয় নিয়ে অত্র এলাকায় উত্তেজনা বৃদ্ধি পায় ও শৃঙ্খলা অবনতি হতে পারে । 

এ বিষয় নিয়ে মোঃ ইলিয়াছ তালা মার্কার প্রার্থী তিনি সংশ্লিষ্ট প্রশাসন বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। কক্সবাজার প্রধান নির্বাচন কমিশন বরাবর ও জেলা প্রশাসক এবং টেকনাফ উপজেলা নির্বাচন অফিস বরাবর লিখিত আবেদন করেন। মোহাম্মদ ইলিয়াস আরো বলেন যেন ওই কেন্দ্রে আবারো ভোট বা গণনা অনুষ্ঠিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ