সাঈদীকে প্রধানমন্ত্রী বানিয়ে ফেসবুক পোস্ট, যুবক গ্রেফতার

মো. আবু নাঈম, পঞ্চগড়:
পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জামায়াত নেতা দেলওয়ার হোসাইন সাঈদীকে প্রধানমন্ত্রী ও ধর্মীয় আলোচক মিজানুর রহমান আজহারীকে ধর্ম মন্ত্রীসহ মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ কয়েকটি পদে জামায়াত ও বিএনপি জোটের কয়েকজন নেতার ছবি ও নামসহ কল্পিত মন্ত্রীসভার ছবি শেয়ার করায় আব্দুর রহিম (২৬) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।  


আব্দুর রহিমের বাড়ি উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের সর্দারপাড়া এলাকায়। সে ওই এলাকার নায়েব আলীর ছেলে। 


সোমবার মধ্য রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে মঙ্গলবার দুপুরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


বিষয়টি নিশ্চিত করেছেন, দেবীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহা আলম।
মামলার তদন্তকারী কর্মকর্তা দেবীগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক বলেন, 

ওই যুবক তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জায়গায় জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদী, ধর্মমন্ত্রীর জায়গায় মিজানুর রহমান আজহারী, অর্থমন্ত্রীর জায়গায় আন্দালিব রহমান পার্থসহ মন্ত্রী সভার গুরুত্বপূর্ণ কয়েকটি পদে তার মনগড়া নেতাদের নাম বসিয়ে কল্পিত মন্ত্রীসভার চিত্র একে পোস্ট দেয়। 

সেখানে ওই যুবক লিখে যে, এই ব্যক্তিরা যদি সরকার পরিচালনা করতো তাহলে কতই না ভাল হতো। তার এই পোস্ট করার পর পরই স্থানীয়দের মাঝে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়। এক পর্যায়ে তারা বিষয়টি পুলিশকে জানালে সোমবার মধ্য রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। 

এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোনটিও জব্দ করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। 

মামলার বাদী হয়েছেন দেবীগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক গোলজার হোসেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য